Norix 1 এর কাজ কি

Norix 1 এর কাজ কি, এই জিনিস টা বিবাহিত ও অবিবাহিত সকল মানুষের জানার অধির আগ্রহ। এবং প্রাপ্তবয়স্ক হয়ে গেলে এই ওষুধ সম্বন্ধে জ্ঞান রাখা খারাপ কিছু নয়। এবং এটি দুঃসময়ে উপকারে আসে। আজকে আমরা জানবো যে Norix 1 এর কাজ কি। সম্পূর্ণ বিষয় জানতে আমাদের এই পেজের পুরা আর্টিকেলটি পড়ুন। 

 

Norix 1 এর কাজ কি

নোরিক্স মুলত জন্মনিধোরক হিসেবে কাজ করে।  অর্থাৎ সহ-বাসের সময় যদি প্রকেটশন ব্যবহার না করা হয়। তবে মেয় গর্ভধারণ করতে পারে। মেয়ে যাতে গর্ভধারণ না করে সেই জন্য নোরিক্স ১ খাওয়া হয়ে থাকে। Norix 1 এর অনেক উপকারী ও অপকারী দিক আছে তা আমরা আজকে আমাদের এই “Norix 1 এর কাজ কি” আর্টিকেলে জানবো। নিয়ম মেনে সেবন না করলে নোরিক্স উপকারের চেয়ে অপকার বেশি করে। তাই সঠিক বিষয়টি জেনে রাখা ভাল। 

 

Norix খাওয়ার নিয়ম

হঠাৎ করে সহ-বাস হয়ে গেলে সে সময় পেটে যেন বাচ্চা না আসে এই জন্য নোরিক্স খাওয়া হয়। সহ-বাসের ৩ দিনের ভিতরে অর্থাৎ ৭২ ঘন্টার ভিতরে এই ওষুধ সেবন করতে হবে। যদি কোনক্রমে ৭২ ঘন্টার পর নোরিক্স সেবন করা হয়। তবে সেক্ষেত্রে নোরিক্স কোন উপকারে আসবে নাহ। এতাবস্থায় সাথে সাথে ডাক্তারের পরামর্শ গ্রহন করতে হবে যদি ঝুকি না নিতে চান তো। আরো একটি বিষয় একবার একটি নোরিক্স ১ সেবন করলে পরবর্তী ৭২ ঘন্টা আর কোন নোরিক্স খাবার প্রয়োজন নেই। এবং এই ৭২ ঘন্টার ভিতরে ইচ্ছা মতো সহ-বাস করতে পারবেন কোনরূপ ঝুকি ছাড়া। 

 

Norix এর ক্ষতিকর দিকসমূহ

Norix এর উপকার বলতে শুধুমাত্র গর্ভধারন হওয়া থেকে রক্ষা করে এবং মাসিক এর সময় পরিবর্তন করে দেয়। বাকি সবই হচ্ছে এই ওষুধের ক্ষতিকর দিক। নিন্মে পয়েন্ট আকারে তুলে ধরা হলো Norix 1 এর ক্ষতিকর দিকসমূহ। 

  • মুখে ব্রণ উঠতে পারে। 
  • মাসিক এর সময় পরিবর্তন করে দেয়। 
  • গোপন স্থানে রক্তক্ষরন হতে পারে। 
  • দীর্ঘদিন ধরে নোরিক্স সেবন করলে চিরকালের জন্য গর্ভধারন ক্ষমতা হারিয়ে ফেলে। 
  • নোরিক্স সেবনের পর মাথা ব্যথা দেখা দেয়। 
  • অনেক সময় ডায়রিয়া হতে পারে।
  • মাসিকের সময় রক্তের পরিমাণ কমে যেতে পারে। 
  • শরীরে হরমোন জনিত সমস্যা হতে পারে। 

 

Norix পিলের দাম কত

Norix 1 এর মূল্য মাত্র ৬০ টাকা। তবে অঞ্চল ও সময়ভেদে ওষুদের দাম ২-৫ টাকা কম বেশি হতে পারে। 

 

যেকোন প্রকার ওষুধ সেবনের পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহন করা উচিৎ। কেননা ভুল ওষুধ গ্রহন করলে তা মরন ঝুকিতে ফেলতে পারে। আমাদের আর্টিকেলটি পড়ে ভাল লাগলে আপনার বন্ধুদের কাছে শেয়ার দিবেন। এছাড়াও আপনি চাইলে আমাদের পূর্বের আর্টিকেল সকালে ভাত খেলে কি হয় পড়তে পারেন। আমাদের মনে রাখা উচিৎ যে দীর্ঘদিন যাবৎ Norix 1 গ্রহন করলে একজন মেয়ে চিরতরের জন্য মা হবার সম্ভাবনা হারিয়ে ফেলতে পারে। তাই নোরিক্স এর থেকে বেটার হচ্ছে প্রোকেটশন ব্যবহার করা। 

Leave a Comment